বাজারে এলো কোকা-কোলার বিকল্প প্যালেস্টাইন কোলা-Palestine Cola

বাজারে এলো কোকা-কোলার বিকল্প প্যালেস্টাইন কোলা-Palestine Cola

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বরতা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে বিশ্বজুড়ে ইসরায়েলি পণ্য বর্জনের মহা ঝড় ওঠে।মানুষ কোকা কোলা সহ সবধরনের কোমল পাণীয় সহ সকল পণ্য বয়কট করা শুরু করেছে। তারই ধারাবাহিকতায় ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে সুইডেনের শহর মালমোর সবচেয়ে ভালো “প্যালেস্টাইন কোলা”  (Best Palestine Cola) নামে নতুন কোমল পানীয় উৎপাদন শুরু করেছেন ফিলিস্তিনি দুই ভাই।

 প্যালেস্টাইন কোলা

পেপসি ও কোকা-কোলার বিকল্প পাণীয় হিসেবে মানুষদের সামনে নিয়ে এসেছেন  ভালো প্যালেস্টাইন কোলা (Best Palestine cola) তারা যেটি কোকাকোলার বিকল্প হিসেবে কাজ করবে।এ থেকে পাওয়া অর্থের এক অংশ চলে যাবে ফিলিস্তিনিদের জন্য।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে খবরটি ছড়িয়ে পড়ে বিভিন্ন পেইজ ও গ্রুপ এবং চ্যানেলের মধ্যমে ভিডিও মাধ্যমে।যা মানুষদের মধ্যে সাড়া জাগিয়ে তোলে।সেখানে দুই ভাই খবরটি নিশ্চিত করেন।যা ফিলিস্তিনিদের প্রতি সংহতি রেখে করা হয় এবং কোকাকোলার বিকল্প হিসেবে কাজ করবে।

আরও পড়ুন- অক্ষম ব্যক্তিদের সুখবর!মানব মস্তিষ্কে ব্রেইন চিপ Neuralink বসিয়েছে ইলন মাস্কের।

ছেলেদের ইসলামিক নাম অর্থসহ PDF Dwonload করে নিন (৩৫০০+ নাম বাংলা)

ইসরায়েল গত ৭ অক্টোবর থেকে গাজায় নির্বিচারে বর্বরতার হামলা করে আসছে এবং বিভিন্ন জমি,ভবন ধ্বংস করে আসছে।ফিলিস্তিনিরা ঠিকমত খাবার পাচ্ছে না।গাছের পাতা এবং বিভিন্ন অসাস্থকর খাবার খেয়ে জীবন ধারন করছে।উক্ত ফিলিস্তিন কোলার বিক্রির অর্থের এক অংশ চলে যাবে ফিলিস্তিনিদের জন্য।  ইতিমধ্যে গাজায় ইসরায়েলির হামলায় ৩০ হাজারেরও বেশি ফিলিস্তিনি মানুষ নিহত ও  ৭২ হাজারের বেশি মানুষ আহত হয়েছে।প্রতিনিয়ত এর সংখ্যা বাড়ছে।

 প্যালেস্টাইন কোলা

আমদের উচিত নিজ নিজ অবস্থান থেকে ইসরাইলিদের বিরুদ্ধে প্রতিবাদ জানানো।এখন আপনার মনে হতে পারে তাদের পণ্য বয়কট করে কীভাবে প্রতিবাদ করা যায়।আসলে ইসরাইলিদের অস্ত্র সহ নানবিদ জিনিস পত্র তৈরির অর্থ-ই কিন্তু ওদের পণ্য বিক্রির টাকা থেকে আসে(বিস্তারিত)।বিশ্বে মুসলিমের সংখ্যাও তাদের থেকে কম না।সবাই যদি বয়কট করে তবে তাদের বিরুদ্ধে ভালো রকম প্রতিবাদ করা যাবে।তাই সবার উচিত ইসরাইলি পণ্য বয়কট করে দেশি পণ্য ক্রয় করা।কোমলপাণীয় হিসেবে কোকাকোলা,পেপসি বর্জন করে ‘পেলেস্টাইন কোলা’ (Palestine Cola) ক্রয় করা।

তথ্য সূত্র: মিডল ইস্ট মনিটর’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *